কাঁদে আবরার
- মুহাঃ আমীন ইসলাম - গ্রন্থহীন ০২-০৫-২০২৪

(স্বরবৃত্তঃ ৪+৪+৪+২)
___আমীন ইসলাম

*********************
কেঁদো না মা আমায় ভেবে
কেঁদে কী আর হবে
দেখছো না মা আছি কত
শান্তি সুখ নীরবে?

ছাত্রনীতি নষ্টনীতি
শিক্ষানীতির তরে
ন্যায়ের কথা বলছি বলেই
আমি আজ কবরে।

আবরার ফায়াজ, ছোট ভাইকে
আগলে রেখো ও মা!
নষ্টনীতির আক্রোশ যেনো
হয় না গো আর জমা।

কাপুরুষরা সদা-ই তারা
জীবন নিয়েই খেলে
হচ্ছে শহীদ দিনে-রাতে
শত মায়ের ছেলে।

প্রতিবাদের মিছিলে হোক
মুখরিত বাংলা
বিচার বসুক ন্যায়ের ধারায়
ভাঙুক পাপের জাংলা।

জাতির শত অভিশাপ আজ
ওদের উপর জমা
ন্যায় বিচারের কাঠগড়াতে
পায় না যেন ক্ষমা।
___________________♪♪♪
১৬ই অক্টোবর ২০১৯ইং
বুধবার, বিকেল : ৪: ৫০মি.
জয়দেবপুর, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।